মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

ভারতের এই 10 গাড়িতে সবথেকে নিরাপদ যাত্রীরা! আপনি কিনবেন?

 



অবশেষে দেশে উৎপাদিত গাড়ি লঞ্চের আগে ক্র্যাশ টেস্টকে গুরুত্ব দিতে শুরু করেছে। Tata Nexon এর Global NCAP এর থেকে প্রাপ্ত 5 স্টার রেটিংয়ের পরে গ্রাহক অ কোম্পানিগুলির মধ্যে এই বিষয়ে সচেতনতা শুরু হয়। এক নজরে এই মুহূর্তে দেশের সবথেকে সুরক্ষিত গাড়িগুলি দেখে নিন। এই গাড়িগুলিতে রয়েছে 4-5 স্টার সুরক্ষা রেটিং।

যাত্রী সুরক্ষার নিরিখে এখন আর আপস করেনা Tata Motors। সম্প্রতি কোম্পানির মাইক্রো SUV লঞ্চ হয়েছে বাজারে। নতুন Tata Punch এ royeche ABS , EBD, ব্রেক এসওয়ে কন্ট্রোল, ডুয়াল এয়ারব্যাগ, ISOFIX চাইল্ড সিট মাউন্ট। ALFA প্ল্যাটফর্মে এই গাড়ি তৈরি হয়েছে কোম্পানির Altroz গাড়িতেও এই প্ল্যাটফর্ম দেখা গিয়েছিল। Global NCAP ক্র্যাশ টেস্টে 17 এর মধ্যে 16.45 পয়েন্ট পেয়েছে Tata Punch। 5 স্টার সুরক্ষা রেটিং সহ ভারতের অন্যতম জনপ্রিয় গাড়ি Punch।

ভারতের প্রথম 5 স্টার সুরক্ষা রেটিংয়ের গাড়ি Tata Nexon। Global NCAP ক্র্যাশ টেস্টে এই রেটিং পেয়েছে Nexon। ক্র্যাশ টেস্টে 1.06 পয়েন্ট পেয়েছে এই কম্প্যাক্ট SUV। এই গাড়তে রয়েছে ট্র্যাকশন কন্ট্রোল, ABS, EBD, ISOFIX চাইল্ড সিট মাউন্ট, হিল হোল্ড কন্ট্রোল, ডুয়াল এয়ারব্যাগ, ব্রেক ডিস্ক উইপিং, রোল ওভার মিটিগেশন, ইলেকট্রনিক ব্রেক প্রিফিল।
 

Thar এর সাফল্য Mahindra কেও সমকে দিয়েছিল। কোম্পানির এই 4x4 SUV ক্র্যাশ টেস্টে 17 এর মধ্যে 12.52 নম্বর পেয়েছে। এই রেটিংয়ের জন্য সাইড ফেসিং রিয়ার সিট বাদ দিতে হয়েছে Mahindra কে। Thar এ রয়েছে ABS, EBD, ব্রেক অ্যাসিস্ট, ডুয়াল এয়ারব্যাগ, সিট বেল্ট রিমাইন্ডার, ISOFIX চাইল্ড সিট মাউন্ট, হাই স্পিড অ্যালার্ট সিস্টেম।
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন