রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২

বাজারে আসছে Ferrari-র প্রথম SUV, শুরু হবে উৎপাদন

 


অবশেষে নতুন কিছু করার সিদ্ধান্ত নিয়ে নিল Ferrari। জানা গিয়েছে কোম্পানির প্রথম SUV লঞ্চের সিদ্ধান্ত নিয়েছে ইতালির কোম্পানিটি। সম্প্রতি কোম্পানির তরফে জানানো হয়েছে চলতি বছরেই Ferrari-র প্রথম SUV উৎপাদনের কাজ শুরু হবে। 2023 সালে এই গাড়ির বিক্রি শুরু হয়ে যাবে।

কোম্পানির প্রথম SUV গাড়িটির নাম Ferrari Purosangue। গাড়ির ভিতরে অনেক বেশী জায়গা থাকার কারণে বিশ্বব্যাপী আরও বেশি মানুষ এই গাড়ি কেনার কথা ভাববেন। তবে মনে করা হচ্ছে সুপারকার প্রেমীদেরও মন জয় করে দেবে এই গাড়ি। Lamborghini -র কাছে Urus, Aston Martin এর কাছে DBX, Bentley -র কাছে Bentayga থাকতে পারলে Ferrari বাদ যাবে কেন? আগেও 2022 সালে Purosangue উৎপাদন শুরুর কথা জানিয়েছিল Ferrari। 2021 সালের বার্ষিক বিক্রির নথিতে এই ইঙ্গিত পাওয়া গিয়েছিল।

তবে এখনও কোম্পানির প্রথম SUV সম্পর্কে কোন তথ্য প্রকাশ্যে আনেনি Ferrari। শুধু জানানো হয়েছে Purosangue তে থাকবে পাঁচটি দরজা ও চার সিটের মডেল। কোম্পানির 83 বছরের ইতিহাসে এই প্রথম SUV গাড়ির চ্যাসিস তৈরি করবে ইতালির কোম্পানিটি। আর এই কারণেই Purosangue এর উপরে সকলের নজর রয়েছে।

তবে ইন্টারনেটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে Lamborghini Urus এর থেকে Ferrari Purosangue তে বেশি শক্তি পাওয়া যাবে। Urus এ 640 bhp শক্তি ও 850 Nm টর্ক পাওয়া যায়। লঞ্চের পরে বিক্রির নিরিখে এটাই Lamborghini -র সবথেকে জনপ্রিয় গাড়ি। SUV গাড়ি লঞ্চ করে Lamborghini -র বিপুল সাফল্য দেখেই হয়তো SUV লঞ্চের সিদ্ধান্ত নিয়েছে Ferrari।

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন