সোমবার, ৩ জানুয়ারী, ২০২২

TATA Motors-এর EV প্রকল্পে 700 কোটি বিনিয়োগ


 বৈদ্যুতিক যান নিয়ে বিরাট ভাবনা চিন্তা রয়েছে TATA Motors -এর। আগামী 2026 সালের মধ্যে এই খাতে 2 বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করার প্রস্তুতি রয়েছে টাটার।

সম্প্রতি টাটা মোটরস জানিয়েছে, সংস্থাটি একটি সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি লিমিটেড অন্তর্ভুক্ত করেছে (TPEML), যার প্রাথমিক মূলধন 700 কোটি টাকা এবং যেটি বৈদ্যুতিক মোটর গাড়ি (EV) তৈরিতে জড়িত থাকবে ৷ কর্পোরেট বিষয়ক মন্ত্রক 2021 সালের 21 ডিসেম্বর এটির জন্য অন্তর্ভুক্তির শংসাপত্র জারি করেছে , যা সংস্থাটি একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে জানিয়েছে ।

টাটা মোটরস বিএসই-তে ফাইলিং করে জানিয়েছে, TPEML-কে বৈদ্যুতিক যান/বৈদ্যুতিক গতিশীলতা , সমস্ত ধরণের হাইব্রিড বৈদ্যুতিক যান এবং যাত্রী বা অন্যান্য কর্মীদের বহন করার জন্য সমস্ত বিবরণের , চালিত , সরানো , টানা বা সাহায্য করা সংক্রান্ত সমস্ত ধরণের পরিষেবা তৈরি , ডিজাইন, বিকাশের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে ৷ বিদ্যুৎ , ব্যাটারি , সৌর শক্তি , বা অন্য যেকোন পাওয়ার ডিভাইস ; ইঞ্জিন , মোটর , যন্ত্রাংশ , উপাদান , আনুষাঙ্গিক এবং এর সঙ্গে সম্পর্কিত সরঞ্জাম , সেইসঙ্গে সমাবেশ , উত্পাদন , ফ্যাব্রিকেশন , বিক্রয় , বিক্রয়োত্তর পরিষেবা , বিপণন , প্রচার এবং/অথবা পরিষেবা প্রদানের সুবিধাগুলি প্রতিষ্ঠা ও পরিচালনার জন্য প্রয়োজনীয় ক্রিয়াকলাপ করা হবে ৷

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন