মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

২০০ কোটি ডলার লোকসানের বোঝা নিয়ে ভারত থেকে পাততাড়ি গোটালো Ford India! মাথায় হাত কর্মীদের

 


ফোর্ড মোটর বিশ্বের অন্যতম বৃহৎ গাড়ি প্রস্তুতকারী সংস্থা। এবার ভারত থেকে পাততাড়ি গোটাতে শুরু করেছে সে সংস্থা। জানা গিয়েছে, সংস্থা ভারতের মাটিতে দুটি ইউনিট বন্ধ করতে চলেছে।

বৃহস্পতিবার সংস্থার তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, গুজরাত এবং চেন্নাইয়ে দু'টি কারখানায় উৎপাদন বন্ধ করা হচ্ছে। ক্রমশ বাড়ছে খরচ।

এই অবস্থায় ভারতের মাটিতে দুটি কারখানা খুলে রাখা সংস্থার পক্ষে সম্ভব নয়। আর সেই কারনে একসঙ্গে দুটি ভিডিও খুলে রাখা সম্ভব নয় বলে জানিয়েছে সংস্থা।

ফোর্ড বলছে ভারতের বাজারে দীর্ঘদিন গাড়িম ব্যবসাতে রয়েছে এই সংস্থা। কিন্তু যতদিন যাচ্ছে তাতে প্রতিযোগিতা বাজারে ক্রমশ পিছিয়ে পড়ছে এই সংস্থা। তবে সংস্থা ভারত থেকে দুটি কারখানা বন্ধ করে দিলেও তাঁদের গাড়ি উৎপাদন তাঁরা বন্ধ করছে না। এমনকি ভারতের বাজারেও গাড়ি রফতানি তাঁরা জারি রাখবে বলে জানানো হয়েছে। এমনকি ভারতের বাজারে একাধিক সংস্থার তৈরি গাড়ি চলে। তাঁদের সবরকম সাহায্য করা হবে বলে ফোর্ড মোটরদের তরফে জানানো হয়েছে। এমনকি ভারতের মাটিতে যে সমস্ত সংস্থার ডিলার রয়েছে তাঁদের সবরকম সাহায্য করা হবে বলেও জানানো হয়েছে। এর আগে ২০১৭ সালে দেশে গাড়ির উৎপাদন বন্ধ করেছে আমেরিকার আরও এক সংস্থা জেনারেল মোটরস। সাম্প্রতিক কালে গাড়ি ব্যবসাতে লাভের মুখ না দেখতে পাওয়ার কারনে এই সিদ্ধান্ত নিতে কার্যত বাধ্য হল ফোর্ড। এমনটাই সংস্থার তরফে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে।


 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন