মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

আপনার গাড়িতে কি High Security Number Plate লাগানো নেই? তাহলে কখনই প্রতিবেদনটি এড়িয়ে যাবেন না

 


High Security Number Plate একাধিক রাজ্যে অনিবার্য করে দিয়েছে। ওই সমস্ত রাজ্যে High Security Number Plate ছাড়া রাস্তায় গাড়ি চালানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শুধু তাই নয়, এই সিকিউরিটি প্লেট ছাড়া কোনও কাজও করা যাচ্ছে না। যদিও এখনও পর্যন্ত যদি আপনার গাড়িতে এই ধরনের নম্বর প্লেট যদি না লাগান তাহলে এখনই লাগিয়ে নিন।

আগামিদিনে গাড়ি সংক্রান্ত একাধিক কাজ করার ক্ষেত্রে এতে সমস্যা হতে পারে। কিন্তু কীভাবে এই আধুনিক নম্বর প্লেটের জন্যে আবেদন জানাবেন?

নয়া এই নম্বর প্লেটে HSRP-এর হলোগ্রামের স্টিকার লাগানো থাকে। যাতে গাড়ির ইঞ্জিন এবং চেসিস নম্বর লাগানো থাকে।

এই হাই সিকিউরিটি নম্বর গাড়ির সুবিধা এবং সুরক্ষার কথা ভেবে তৈরি করা হয়েছে। এই বিষয়ে গুরুত্বপূর্ণ একটি তথ্য হল এই নম্বর প্রেসার মেশিনের মাধ্যমে লেখা হয়ে থাকে। জালিয়াতির কোনও জায়গা নেই। ফলে এখনই এই High Security Number Plate এর বিষয়ে আঞ্চলিক ভেইক্যাল অফিসে যোগাযোগ করতে পারেন।

রকাশিত প্রতিবেদন অনুযায়ী, অত্যাধুনিক এক নম্বর প্লেটের মধ্যে এক ধরনের পিন রয়েছে। যেটি কিনা আপনার গাড়ির সঙ্গে কানেক্ট হবে। এই নম্বর প্লেটে থাকা পিন আপনার গাড়ির প্লেটের সঙে আটকে যাবে। দুদিক থেকে এটি লক হয়ে যায়। কোনও ভাবে সেটি আর খোলা যাবে না। এমনকি এই High Security Number Plate কোনও ভাবে টানা টানি করলেও খোলা যাবে না। ফলে অনেক বেশী সুরক্ষিত এই প্লেট।

পিনের সাহায্য লক হয়ে যাবে

 

 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন