বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

চলতি বছরেই ভারতের বাজারে CNG গাড়ি আনছে এই সাত কোম্পানি!

 


পেট্রল ও ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধির কারণে দেশে ক্রমশ CNG গাড়ির জনপ্রিয়তা বাড়ছে। আর এই কারণেই একের পর এক জনপ্রিয় গাড়ির CNG ভেরিয়েন্ট বাজারে আসছে। চলতি সপ্তাহেই লঞ্চ হয়েছে Tata Tigor iCNG ও Tigor iCNG। তবে আগামী কয়েক মাসে একের এক নতুন CNG ভেরিয়েন্টের গাড়ি বাজারে আসতে চলেছে। এক নজরে সেই গাড়িগুলি দেখে নিন।

Maruti Brezza CNG

কয়েক মাসের মধ্যেই বাজারে আসতে চলেছে Maruti Brezza-র দ্বিতীয় জেনারেশন। নতুন গাড়িয়ে একগুচ্ছ নতুন ফিচার যুক্ত হবে। তবে শোনা যাচ্ছে চলতি বছর এপ্রিলেই CNG ভেরিয়েন্টে বাজারে আসবে এই গাড়ি। এই গাড়িতে থাকবে 1.5L K15B পেট্রোল ইঞ্জিন। কোম্পানির তরফ থেকেই CNG কিট সহ এই গাড়ি বিক্রি করা হতে পারে। তবে পেট্রোল ভেরিয়েন্টের থেকে CNG ভেরিয়েন্টে শক্তি ও টর্ক কম পাওয়া যাবে। যদিও CNG ভেরিয়েন্টে মিলবে বেশি মাইলেজ।

Maruti-র সবথেকে জনপ্রিয় হ্যাচব্যাক ও সেডান গাড়িতে শীঘ্রই কোম্পানির তরফে CNG কিট লাগানো হবে। এই দুই মডেলেই থাকবে 1.2 লিটার ডুয়ালজেট K12C পেট্রোল ইঞ্জিন ও একটি CNG কিট। এই গাড়িতে সর্বোচ্চ 70 bhp শক্তি ও 95 Nm টর্ক পাওয়া যাবে। এই গাড়ির পেট্রোল ভেরিয়েন্টে 81 bhp শক্তি ও 113 Nm টর্ক পাওয়া যায়। তবে CNG ভেরিয়েন্টে আর কোন পরিবর্তন হবে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন