শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

মাত্র 7 হাজারেই বাড়ি আনুন নতুন বাইক! মাইলেজ 84 কিমি

 


দেশের টু হুইলার সেক্টরে যে বাইকগুলি সবচেয়ে বেশি মাইলেজের দাবি করে, তার অন্যতম একটি হল Bajaj Platina 110। এমনকি Bajaj-এর তরফে দাবি করা হয়, যে দেশে এই বাইকগুলি সবচেয়ে বেশি বিক্রি হয়, তার মধ্যে Bajaj Platina 110 অন্যতম।

সাধারণ ভাবে এই বাইকটি কিনতে হলে কোনও ব্যক্তিকে 63,366 টাকা খরচ করতে হবে। তবে এখানে এমন একটি প্ল্যানের কথা বলা হচ্ছে, যেখানে মাত্র 7 হাজার টাকা দিয়ে এই বাইকটি বাড়ি নিয়ে যেতে পারবেন কোনও ব্যক্তি।

টু হুইলার জগতের নামকরা একটি নামকরা সংস্থা জানাচ্ছে, ডাউন পেমেন্ট করে এই বাইক নেওয়া যেতে পারে। সেই ওয়েবসাইটের তথ্য বলছে, আপনি যদি ডাউন পেমেন্ট এবং EMI-তে এই Platina 110 কেনেন, তবে কিছুটা বেশি টাকা দিতে হবে। এতে খরচ হবে 68,912 টাকা।

 বাইক কিনতে ডাউন পেমেন্ট করতে হবে 7,657 টাকা। পাশাপাশি এরপর থেকে তাঁকে প্রতিমাসে EMI দিতে হবে 2,459 টাকা। 36 মাসের মেয়াদে এই লোন নেওয়া যেতে পারে। এক্ষেত্রে সুদের হার হবে 9.7 শতাংশ। অর্থাৎ 36 মাস ধরে 2,459 টাকা করে দিতে হবে গ্রাহককে।

আপনি যদি এই বাইকটি কিনতে চান, তাহলে সামান্য কিছু ডাউন পেমেন্ট করে বাইকটি বাড়ি নিয়ে আসতে পারেন।

Bajaj Platina 110 এই সেগমেন্টের এমন প্রথম বাইক, যেটিতে ABS সিস্টেম দেওয়া হয়েছে। কেবলমাত্র একটি ভেরিয়েন্টের সঙ্গেই এই বাইকটি বাজারে লঞ্চ করেছে।

এই বাইকটির ইঞ্জিন এবং পাওয়ার সম্পর্কে বলতে গেলে বলতে হয়, এতে রয়েছে একটি 115.45 cc সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যেটি এয়ার-কুলড প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই ইঞ্জিনটি 8.6 PS এর পাওয়ার ও 9.81 Nm এর পিক টর্ক উৎপন্ন করে। একইসঙ্গে এই বাইকে দেওয়া হয়েছে একটি 5-স্পিড গিয়ারবক্সও। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন