রবিবার, ৬ মার্চ, ২০২২

Family Car হিসেবে আদর্শ! ভোলপালটে বাজারে এল 2023 Ford Everest

 


সম্প্রতি একের পর এক নতুন গাড়ি নিয়ে হাজির হয়েছে। এবার কোম্পানির জনপ্রিয় Everest এর তৃতীয় জেনারেশন নিয়ে হাজির হল মার্কিন কোম্পানিটি। 2022 সালের Ranger এর উপরে ভিত্তি করে এই গাড়িতে তিনটি রো থাকছে যা পারিবারিক ব্যবহারের জন্য আদর্শ। সঙ্গে এই গাড়িতে মিড সাইজ ট্রাকের সব নতুনত্ব পাওয়া যাবে। নতুন Everest এ থাকছে চওড়া ট্র্যাক (+50 mm / 1.97 ইঞ্চি) যা ভালো অন রোড স্টেবিলিটি দেবে। এছাড়াও অফ রোড স্টেবিলিটির জন্য এই গাড়িতে বিশেষ নজর দেওয়া হয়েছে।

নতুন Everest কে সামনে থেকে দেখতে অনেকটা Ford Ranger এর মতোই। তবে পিক আপ বডি থেকে SUV তৈরির কারণে এই গাড়ির পিছনে বড় দরজা দেখা যাবে। এছাড়াও Ranger এর থেকে এই গাড়িতে লম্বা টেল লাইট দেখা যাবে। সঙ্গে থাকছে Everest ব্র্যান্ডিং।

তবে এই গাড়ির কেবিনে একগুচ্ছ পরিবর্তন এসেছে। রয়েছে তিন রো সিট। এছাড়াও ব্যবহার হয়েছে SYNC 4 ইনফোটেইনমেন্ট। কেবিনে 10.1 ইঞ্চি পোট্রেট ওরিয়েন্টেড টাচস্ক্রিন দিয়েছে Ford। টপ ভেরিয়েন্টে থাকছে 12 ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও ব্যবহার হয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

Ford Everest এ থাকছে 3 লিটার V6 ডিজেল ইঞ্জিন। তবে কয়েকটি দেশে 2.0 লিটার টার্বোচার্জড ইঞ্জিন ব্যবহার করবে কোম্পানিটি। চাইলে 2.4 লিটার ইকোবুস্ট গ্যাসোলিন ইউনিটের সঙ্গেও এই গাড়ি কেনা যাবে। সঙ্গে থাকবে 6 স্পিড ম্যানুয়াল থেকে 10 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন