রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

টাটা টিয়াগো না সুজুকি সেলেরিও? আপনার জন্য ভালো কোনটি??


 ভারতের বাজারে জোর টক্কর টাটা টিয়াগো বনাম মারুতি সুজুকি সেলেরিও'র। দাম, ফিচার্স, গুণমানে সেয়ানে সেয়ানে টক্কর। দীর্ঘদিন ধরেই ভারতের বাজারে একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে Tata Tiago ও Maruti Suzuki Celerio। গত বছর কিছু কসমেটিক আপডেটের সঙ্গে বাজারে এসেছিল Tiago NRG। এর পরেই তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে Celerio -র নতুন মডেল বাজারে এনেছিল Maruti Suzuki।


ইতিমধ্যেই এই দুই গাড়ির CNG ভেরিয়েন্ট বাজারে এসেছে। চলতি বছরেই Tiago ও Tigor-এর CNG ভেরিয়েন্ট নিয়ে হাজির হয়েছিল Tata Motors। কোম্পানির কারখানা থেকে CNG কিট লাগানো গাড়ির জনপ্রিয়তা ক্রমশ বৃদ্ধির কারণেই সুই কোম্পানি একই পথে হেঁটে গ্রাহকের কাছে পৌঁছে যেতে চাইছে। পেট্রোলের ক্রমাগত মূল্যবৃদ্ধি ও CNG পাম্পের সংখ্যা ক্রমশ বাড়তে থাকার কারণে CNG গাড়ির চাহিদা ক্রমশ বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। শুধুমাত্র Vxi ভেরিয়েন্টে পাওয়া যাবে Maruti Suzuki Celerio CNG। এই গাড়ির এক্স শো-রুম দাম 6.58 লক্ষ টাকা। অন্যদিকে XE, XM, XT, XZ+ ও XZ+ ডুয়াল টোন ভেরিয়েন্টে পাওয়া যাবে Tata Tiago CNG। এই গাড়ির দাম শুরু হচ্ছে 6.09 লক্ষ টাকা (এক্স শো-রুম) থেকে। টপ ভেরিয়েন্টে এই গাড়ি কেনার খরচ 7.64 লক্ষ টাকা (এক্স শো-রুম)।

Celerio CNG Vxi তে প্রয়োজনীয় সব ফিচার থাকলেও যে সব গ্রাহক CNG কিটের সঙ্গেই হাই এন্ড ফিচার চাইছেন সেই সব গ্রাহক Tata Tiago CNG-কেই বেছে নিচ্ছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন