মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

আট লাখের কমেই বাড়িতে আনুন Compact SUV

 


ভারতের বাজারে একাধিক কোম্পানি রয়েছে, যারা Compact SUV তৈরি করে থাকে। এই কোম্পানিগুলির মধ্যে রয়েছে, Mahindra, Tata এবং Maruti। এই তিনটি কোম্পানিই কম দামে নাগরিকদের জন্য Compact SUV তৈরি করে থাকে। মাত্র আট লাখের মধ্যেই আপনি বাড়িতে নিয়ে আসতে পারেন আপনার পছন্দের SUV। একনজরে দেখে নেওয়া যাক-- এই তিন কোম্পানির কোন কোন গাড়িগুলি আপনার বাজেটের মধ্যে আপনার হৃদয় জয় করে নিতে পারে। 

গ্লোবাল সেফটি টেস্টে ( Global Safety Test) ফাইভ স্টার রেটিং পাওয়া টাটা পাঞ্চকে ( Tata Punch) ভারতের বাজারে লঞ্চ করা হয়েছিল গত বছর অক্টোবর মাসে। সেই সময় এর এক্স শো রুম দাম ছিল 5.49 লাখ টাকা। এই গাড়ি গ্রাহকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। ভালো মাইলেজের এই গাড়ি 6.5 সেকেন্ডে 0-60 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এছাড়া 16.5 সেকেন্ডে প্রায় 100 কিলোমিটার পর্যন্ত যেতে পারে সর্বোচ্চ গতিতে। এই গাড়িকে আপনি চাইলে আট লাখ টাকার কমেই নিয়ে আসতে পারেন৷

2016 সালে ভারতের বাজারে নিয়ে আসা হয়েছিল Maruti Vitara Brezza। এই গাড়ি বর্তমানে ভারতের Best Selling SUV গাড়ির মধ্যে পড়ে থাকে। দাম সাত লাখ বাহান্ন হাজার টাকা। 5 স্পিড ম্যানুয়ালের গিয়ারবক্স এবং অটোমেটিক গিয়ারবক্সের অপশন আছে এই গাড়িতে।  

দেশের মধ্যে সবথেকে নিরাপদ মিড রেঞ্জের SUV হল Mahindra XUV 300। NCAP Car Crash Testing- এ এই গাড়ি 5 স্টার রেটিনং পেয়েছে। এই গাড়ির পেট্রল এবং ডিজেল এই দুই ইঞ্জিনই রয়েছে। এই গাড়ি গ্রাহকদের মধ্যেও বিপুল জনপ্রিয়। আপনি নিজের পছন্দমত ইঞ্জিন বেছে নিতে পারবেন। এই গাড়ির বর্তমান দাম প্রায় 7.96 লাখ টাকা। এই গাড়ির ডিজাইন একেবারে লাক্সারি গাড়িগুলির মত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন