রবিবার, ২ জানুয়ারী, ২০২২

১৪ জানুয়ারি থেকে ভারতে কিয়া কারেনস গাড়ির বুকিং শুরু, কত টাকা লাগবে?

 


ভারতে সেলটজ়, কার্নিভাল এবং সনেটের পরে এবার নতুন গাড়ি নিয়ে আসছে কিয়া (Kia India)। সংস্থার সেই আসন্ন গাড়ির নাম কিয়া কারেনস (Kia Carens)। থ্রি-রো এমপিভি এই কিয়া কারেনস গাড়ির এক ঝলক গত বছরের শেষ দিকেই সংস্থার তরফ থেকে জানানো হয়েছিল। তবে তার দাম এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি। এর মধ্যেই এবার এই দক্ষিণ কোরিয়ান গাড়ি প্রস্তুতকারক সংস্থা কিয়া কারেনস গাড়িটি কবে থেকে বুকিং করা যাবে, তার দিনক্ষণের ঘোষণাও করে দিয়েছে।

১৪ জানুয়ারি থেকে ভারতে কিয়া কারেনস গাড়িটির বুকিং শুরু হবে। বুকিং করতে চালকদের যেতে হবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট বা কিয়ার নিকটবর্তী ডিলারশিপ থেকে। বুকিং অ্যামাউন্টের ঘোষণা এখনও পর্যন্ত কোম্পানির তরফ থেকে করা হয়নি। তবে একাধিক সূত্র থেকে জানা গিয়েছে, ভারতে কিয়া কারেনস গাড়িটি বুকিং করতে ২১,০০০ টাকা খরচ করতে হবে গ্রাহকদের।

কিয়া কারেনস একটি থ্রি-রো MPV গাড়ি যা একই প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে, যে প্ল্যাটফর্মে সেলটজ় গাড়িটি প্রস্তুত হয়েছে। তবে তার ডিজাইন সম্পূর্ণ ভাবে আলাদা হতে চলেছে। ভারতে এখনও পর্যন্ত যে তিনটি গাড়ি কিয়া লঞ্চ করেছে, তাদের প্রত্যেকের থেকে লুকের দিক দিয়ে আলাদা এই কিয়া কারেনস। খুব পাতলা রেডিয়েটর গ্রিল, বেশ বড় হেডল্যাম্প এবং LED DRL দেওয়া হয়েছে। সেই সঙ্গেই থাকছে স্প্লিট LED টেল লাইটস, ডুয়াল টোন অ্যালয় হুইলস, রুফ্রেলস এবং ক্রোম ইনসার্ট। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, কিয়া কারেনস গাড়িতে সবথেকে বড় হুইলবেস থাকছে। ছয় সিটার এবং সাত সিটারের মধ্যে নিজেদের পছন্দ বেছে নিতে পারবেন কাস্টমাররা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন